Youtube থেকে কোনো ভিডিও-র নির্দিষ্ট অংশ অনেক সময়ই ডাউনলোড করার প্রয়োজন পড়ে। অনেকেই প্রথমে ইউটিউব থেকে প্রথমে ভিডিওটি ডাউনলোড করে তারপর কোনো ভিডিও ক্লিপ কাটিং সফটওয়্যারের সাহায্যে নির্দিষ্ট অংশ কেটে নেয়। কিন্তু এত ঝামেলায় না গিয়ে খুব সহজেই www.clipconverter.cc এই ওয়েবসাইটের সাহায্যে ডাউনলোড করা সম্ভব। কিভাবে? চলুন দেখে নেওয়া যাক,
প্রথমে ব্রাউজারের এড্রেসবারে http://www.clipconverter.cc লিখে  এন্টার চাপুন। ওয়েবসাইটে প্রবেশ করার পর যেই ইউটিউবের ভিডিওটি ডাউনলোড করতে চান সেই ভিডিওর লিঙ্কটি Copy করে Media URL to Download বক্সে Paste করে Continue বাটনে ক্লিক করুন। 


এবার ভিডিওটি আপনি কোন Quality তে এবং কোন ফরম্যাটে ডাউনলোড করবেন তা সিলেক্ট করুন। এবার মূল বিষয়, নিচে দেখুন Start of Video ও End of Video নামে অপশনে টিক চিহ্ন দেওয়া আছে। টিক চিহ্নটি উঠিয়ে দিন।

এবার ইউটিউব থেকে দেখে নিন ভিডিওটি কত সময়ের তারপর কতটুকু অংশ প্রয়োজন তার শুরু সময়টা Start of the Video তে  ও শেষ সময়টুকু End of the Video তে লিখুন। এখানে 00:00:00 হচ্ছে Hour:Minute:Second। তারপর Start বাটনে ক্লিক করুন। 


শেষ ধাপ, কভভার্ট হতে কিছু সময় লাগবে। ভিডিও-এ সাইজের উপর নির্ভর করে। কনভার্ট হলে ডাউনলোড বাটন দেখতে পাবেন। ক্লিক করে ডাউনলোড করে ফেলুন। 


0 comments:

Post a Comment

 
Top