বিজ্ঞানের অন্যতম এক আবিষ্কার কম্পিউটার।কম্পিউটার ছাড়া একটা দিন কাটানো আমার কাছে খুবই পেইনফুল।জানি না,আপনাদের কেমন লাগে।যাই হোক,আমার নিত্যসঙ্গী এই কম্পিউটারটি ছেলে না মেয়ে তাতো জানা দরকার।
যার সাথে সারাদিন দিন কাটাই,সে ছেলে না মেয়ে সেটা না জানলে কি চলে?আমার কম্পিউটারটি একটি মেয়ে। হে হে,আমি কিন্তু খুব খুশি মেয়ে কম্পিউটার হওয়াতে।আপনারটা কি দেখে নিন।

কীভাবে দেখবেন?খুব সোজা।প্রথমে নোটপ্যাড(Notepad) ওপেন করে এই কোডটা লিখুনঃ
CreateObject(“SAPI.SpVoice”).Speak”Hey i am you personal computer.Dont you love me,sir Secret Cyber Spy?”
  •  এবার ফাইলটি Boy or Girl.vbs এ সেভ করুন। File>Save as>save
এবার ফাইলটিতে ডাবল ক্লিক করুন।কম্পিউটারের স্পিকার অন করে নিন।
যদি “Hey i am you personal computer.Dont you love me,sir Secret Cyber Spy?” – কথাটা মেয়েকন্ঠে বলে তবে বুঝবেন কম্পিউটারটি মেয়ে। আর যদি ছেলেকন্ঠে বলে তাহলে………।
ব্যস,এবার তাড়াতাড়ি দেখে নিন তো,আপনার কম্পিউটারটি ছেলে নাকি,তাহলে আমার মেয়ে কম্পিউটারটির সাথে বিয়ের ব্যবস্থা করব।

0 comments:

Post a Comment

 
Top