কোনো কলেজের কলেজ অনুভূতিতে আঘাত হানা ব্লগের উদ্দেশ্য নহে।বিশেষত যারা ঢাকা কলেজ,সিটি কলেজ,ভিকারুন্নেসা ,আইডিয়াল কলেজের ব্রাদার-সিস্টারগণের উদ্দেশ্যে বলছি।ব্লগ পড়িয়া আপনার চক্ষু লোহিত বর্ণ ধারণ করিলে ব্লগের লেখক কোনো ভাবেই এর দায়-ভার নিতে রাজি নয়।এমনকি কান্ডজ্ঞানশূণ্য হইয়া আপনি যদি আপনার নিরীহ কী-বোর্ড বা মাউসের উপর আক্রমণ করিয়া বসেন তবেও তারদায়-ভার আপনার।যাক সতর্কীকরণ শেষ।এবার বোমটা ফাটানো যাক।

গতকাল সন্ধ্যা।বিশেষকারণে ঢাকার স্কুল-কলেজ-ইউনিভার্সিটির অফিসিয়াল ওয়েবসাইটের লিস্টের প্রয়োজন পড়ে।নেটে এইগুলো অহরহ পাওয়া যায় বলিয়া ধারণা ছিল।কিন্তু খুঁজে পাচ্ছিলাম না।তাই মস্তিষ্কে যেই কয়টি  শিক্ষাপ্রতিষ্ঠানের নাম মনে পড়ে তা লিখে গুগোলে সার্চ দিচ্ছি আর মামা(গুগোল) আমাকে আমার কাঙ্ক্ষিত বস্তু হাজির করে দিচ্ছে।এরকম সার্চ করে লিস্ট বানানো বহুত কষ্টের তাই বাংলা কিছু কী-ওয়ার্ড লিখে সার্চ দিলাম।কাজ চালানোর মত কিছু লিস্ট পেয়ে গেলাম।এসব করতে করতেই মাথায় আসলো গুগোল রে জিজ্ঞাসা করে দেখি সেরা কলেজ কোনটি! অতিমাত্রায় আগ্রহ নিয়ে 'সেরা কলেজ' লিখে গুগোলে সার্চ দিলাম।সার্চ রেজাল্ট দেখিয়া গুগোল রে কইতে ইচ্ছা করল-"i'm feeling lucky!"
                           
সার্চ রেজাল্ট দেখে আমার চক্ষু রক্তিম বর্ণ ধারণ করে নাই কারণ আমার কলেজের নামই গুগোলের চোখে প্রথম।এইবার কন দেখি আমি কোন কলেজে পড়ি? বা গুগোলের চোখে প্রথম কোন কলেজ?হে হে! জানি আপনার মনেও আপনার কলেজের নামটিই উঁকি দিচ্ছে।নিচে গুগোল সার্চের স্ক্রিনশট দিলাম।মিলিয়ে দেখেন তো আপনার কলেজ কিনা?

যদি আমার মত আপনিও নটরডেমিয়ান হন তাহলে তো চরম খুশি হইসেন মনে হয়।আর যদি...।। থাক ভাই কিছু না।অনেকেই প্রশ্ন ইমেজে লেখা প্রশ্নটা করতে পারেন।তাদের উদ্দেশ্যে একটি আগাম উত্তর দিয়ে দিলাম।


চলেন এইবার আপনারে একটু নটর ডেম কলেজ ঘুরায় নিয়া আসি।আমি নিজেই পিকচার তুলেছি।নেট থেকে খুঁজে দেওয়া যেত কিন্তু নিজের তোলা পিক দেওয়ার স্বাদই আলাদা :P
নটর ডেম কলেজঃ হ্যরিংটন ভবন

ট্রাস্ট ব্যাংক নটর ডেম সাইন্স ফেয়ার ২০১২(ভলেন্টিয়ার)  
প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত নটর ডেম কলেজ।

বেশী পিকচার দিলাম না।তিনখান দিলাম।কলেজের তিনটে  বিল্ডিং আমি যেই ভবনে(ফা. হ্যারিংটন ভবন) ক্লাস করি সেইটাই কেবল দিয়েছি।

0 comments:

Post a Comment

 
Top